সহজ ৩টি কৌশলে সাইটে ট্রাফিক আনুন, নতুন কন্টেন্ট না লিখেই।

Sending
User Review
5 (1 vote)

আপনার ব্লগ সাইটে অনেক কন্টেন্ট আছে, কিন্তু কেউ তা পড়ছে না। এখন আপনি কী করবেন? নতুন আর্টিকেল লিখবেন?

আজ শেয়ার করব নতুন আর্টিকেল না লিখে অথবা লিংক বিল্ডিং না করে কীভাবে আরও বেশি ট্রাফিক পাবেন।

কৌশল ১: প্রথমেই বলব আপনার টাইটেল ট্যাগ ঠিক করুন। গুগল সার্চ কনসোলে লগইন করলে দেখে নিন, কোন পেজগুলোর ইমপ্রেশন বেশি কিন্তু ক্লিক কম। এরপর যে পোস্টগুলোর ৫ শতাংশেরও কম “click-through rate”, সেগুলো খুঁজে বের করুন। গুগল সার্চ কনসোলে আপনার কীওয়ার্ডগুলো বিশ্লেষণ করে দেখুন, কোন কীওয়ার্ডগুলো থেকে ট্রাফিক আসছে।

এখন ঐ ৫ শতাংশেরও কম “click-through rate” যুক্ত পোস্টগুলোর টাইটেল ও মেটা ডিস্ক্রিপশনে, এই বেশি ট্রাফিক আসা কীওয়ার্ড এবং আপনি যে কীওয়ার্ড দিয়ে র‌্যাংক করাতে চান সেগুলো বসিয়ে দিন। এতে পোস্ট ক্লিক বাড়বে।

যে কীওয়ার্ডে বা লিংকে ক্লিক বেশি আসে, সেগুলো গুগলের র‌্যাংকিং তালিকার নিচের দিকে থাকলেও, পরবর্তি আপডেটে গুগল ঐ লিংকগুলোকে র‌্যাংকিং তালিকার ওপরের দিকে স্থান দেয়।

কৌশল ২: দ্বিতীয়ত আপনার পুরাতন ব্লগ পোস্টগুলো ক্রমাগত শেয়ার করতে থাকবেন। আপনার সাইটে অবশ্যই কিছু ক্ল্যাসিক পোস্ট আছে (ক্ল্যাসিক পোস্টগুলোর চাহিদা আজীবন থাকে), ঐ পোস্টগুলো বার বার টুইট করতে থাকবেন। Buffer টুল দিয়ে নির্দিষ্ট সময় পর পর সয়ংক্রিয়ভাবে ক্রমাগত শেয়ার করাবেন। ১ সপ্তাহ বা ১ মাসের জন্য শেয়ার না করে, বরং ১ বছরের জন্য শেয়ার করবেন।

ফেসবুকেও পুরাতন ব্লগ পোস্টগুলো ক্রমাগত শেয়ার করবেন। পোস্টের আগে শুধু মেটা ডিস্ক্রিপশন পরিবর্তন করে দিবেন। আর এজন্য Open Graph টুল ব্যবহার করতে পারেন। এই টুলটি শুধুমাত্র সোশ্যাল মিডিয়ায় কাজ করে। আপনি Yoast SEO Plugin ব্যবহার করতে পারেন। টুলগুলো দিয়ে পোস্টের টাইটেল এবং মেটা ডিস্ক্রিপশন পরিবর্তন করে ফেসবুকে শেয়ার করবেন।

কৌশল ৩: এই কৌশলটি ওপরের দুটি থেকে অনেক সহজ এবং কার্যকরী। আপনার কন্টেন্টগুলো Repurposing করা। এই পদ্ধতিতে আপনাকে কন্টেন্ট লিখতে হবে না, বরং পুরাতন কন্টেন্টের তথ্য দিয়ে ভিডিও বানিয়ে ফেসবুক এবং ইউটিউবে পোস্ট করতে হবে।

পাশাপাশি পোডকাস্ট এপিসোড বানিয়ে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন। সুযোগ থাকলে iTunes-এও শেয়ার করতে পারেন। আপনি একটি আর্টিকেল থেকেই অনেক ভিউ, ক্লিক পাবেন। এই কন্টেন্টগুলো লিঙ্কডইনেও শেয়ার করতে পারেন।

তবে হ্যাঁ, এই Repurposing করে ট্রাফিক বার বার আপনার সাইটে ফিরে আসবে না। কিন্তু আপনার বা আপনার সাইটের একটা ভালো পরিচিতি এবং বিশ্বস্ততা তৈরি হবে, যা ভবিষ্যতে ট্রাফিক বৃদ্ধিতে সহায়তা করবে।

কৌশলগুলো অনুসরণ করে নতুন আর্টিকেল না লিখে অথবা লিংক বিল্ডিং না করেও অনেক ট্রাফিক পাবেন। আশা করিকৌশলগুলো অনুসরণ করবেন। আর আপনার জন্য শুভ কামনা রইলো। পোস্টটি ভালো লাগলে অবশ্যই শেয়ার করবেন।

Facebook Comments

Related posts

Leave a Comment