যে ৩টি ওয়ার্ডপ্রেস প্লাগইন্স ওয়েবসাইটকে ভাইরাল করবে।

Sending
User Review
4.17 (6 votes)

আপনার ওয়ার্ডপ্রেস সাইটে কন্টেন্ট লিখছেন, ব্যাকলিংক তৈরি করছেন, এমনকি সোশ্যাল শেয়ারও করছেন; কিন্তু আপনার সাইটটি ভাইরাল হচ্ছে না বা জনপ্রিয়তা পাচ্ছে না। এমতাবস্থায় আপনার কী করা উচিত?

সবাইকে স্বাগতম আমার আজকের আর্টিকেলে, আজ আমি ওয়ার্ডপ্রেসের ৩টি প্লাগইন্সের সাথে আপনাদের পরিচয় করিয়ে দিব, যেগুলো আপনার ওয়েবসাইটকে ভাইরাল বা জনপ্রিয় করতে সাহায্য করবে।

Click to Tweet: প্রথমেই আমি Click to Tweet প্লাগইনের কথা বলব। এটা খুব সহজেই ব্যবহার করা যায়। আপনারা অনেকেই হয়ত ইতপূর্বেই এই প্লাগইনের কথা শুনেছেন। কিন্তু কেন যেন অধিকাংশ মানুষই এই প্লাগইনটি ব্যবহার করে না। যদি টুইটারে আপনার অনেক ফলোয়ার থাকে, তাহলে প্লাগইনটি আপনার খুব বেশি কাজে লাগবে না। কিন্তু টুইটারে যাদের ফলোয়ার কম তাদের জন্য প্রয়োজন।

আপনার আর্টিকেলের মধ্যে যখন কোন উক্তি/প্রবাদ অথবা এই ধরণের বাক্য আসবে, সেগুলোর পাশে নিচের ছবির মত করে Click to Tweet লিংক বসিয়ে দিতে হবে।

এতে পাঠক আর্টিকেলটি পড়ার সময় এক ক্লিকেই শেয়ার করতে পারবে এবং ধীরে ধীরে এক সময় আপনি অনেক টুইটার ট্রাফিক পাবেন।

এই প্লাগইনের ছোট একটা ট্রিক আছে। সেটি হচ্ছে, আপনি যখন ২০০০+ শব্দের আর্টিকেল লিখবেন তখন আর্টিকেলের শুরুতে, মাঝে এবং শেষে কমপক্ষে ৫-৬ বার Click to Tweet লিংক বসিয়ে দিবেন। এভাবে আপনার আরও বেশি ট্রাফিক আসবে।

Referral Candy: দ্বিতীয় প্লাগইন হচ্ছে Referral Candy। আপনি অনেক ওয়েবসাইটেই সাইন-আপ করেছেন। এদর মধ্যে কিছু ওয়েবসাইট আপনাকে “Invite your friends and get $10” – এরকম পপআপ বা নোটিফিকেশন দেয়। আপনিও ঠিক এই কাজটিই করতে পারেন।

এক্ষেত্রে আপনার কোন প্রোডাক্টের দরকার নেই। আপনি ইনফো-প্রোডাক্ট তৈরি করে এই কাজটি করতে পারেন। পপআপ দিয়ে “Hey, Do you want to access this info-product?”, “Invite your friends. If they sign up, you will access it.” – এরকম বা এর চেয়ে আরও সুন্দর চোখ ধাঁধানো বাক্য দিয়ে মেসেজ করবেন। এটা করা অনেক সহজ। Uber, Drop Box এর মত মাল্টি বিলিওনিয়ার কোম্পানী এরকম প্রোগ্রাম ব্যবহার করে। আপনিও অবশ্যই ব্যবহার করবেন।

৩। Invite Referral: সর্বশেষ প্লাগইনটি হচ্ছে Invite Referral। এটি অনেকটা ২য় প্লাগইনের মতই কাজ করে। আপনি হয়ত খেয়াল করেছেন অনলাইনে কেউ যখন কোন কিছু উদ্বোধন করে বা নতুন প্রোডাক্ট আনে, তখন “Hey, this will unlock once we get ‘x’ amount of shares.” এরকম মেসেজ দেখায়। আপনিও এভাবে আপনার কন্টেন্টগুলো শেয়ার করতে, আপনার ট্রাফিকদের উৎসাহিত করতে পারেন। Invite Referral প্লাগইন দিয়ে “Hey, Do you want bonus?” “You have to share it to unlock the item. Once we hit 300, 500 shares, we will unlock it.” – এরকম কিছু মেসেজ লিখতে পারেন।

ওপরের প্লাগইন্সগুলোর পারফর্মেন্স খুবই ভালো। আপনার ৫০, ১০০ প্লাগইন্সের দরকার নেই, অল্প সংখ্যক প্রয়োজনীয় প্লাগইন্স থাকলেই যথেষ্ঠ। আশা করি প্লাগইন্স ৩টি আপনাদের সাইটে ব্যবহার করবেন। আমার লেখাটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

Facebook Comments

Related posts

Leave a Comment