About

Sending
User Review
5 (1 vote)

একঝাঁক তরুন ও অভিজ্ঞ ফ্রিল্যান্সারদের নিয়ে ‘‘বাংলা ভাষায় ফ্রিল্যান্সিং” এই প্রত্যয়ে টেকযুব’র পথ চলা শুরু হয়েছে জুলাই ২০১৮ সালে। বর্তমানে তরুণ প্রজন্মের অধিকাংশই বেকার। এর সবচেয়ে বড় কারণ হল চাকুরীতে পদসংখ্যার থেকে চাকুরীপ্রার্থীর সংখ্যাই বেশি থাকে।

এ সমস্যা সমাধানে এবং উন্নত বিশ্বের সাথে তাল মিলাতে বিকল্প পথ বেছে নিতেই হবে। এজন্য টেকযুব গতানুগতিক চাকুরীর চিন্তা থেকে বের হয়ে স্কিল ডেভেলপমেন্ট, উদ্যোক্তা হওয়া, অথবা অন্য কোন উপায়ে উপার্জনের প্রতি তরুণদের উদ্বুদ্ধ করতে এই ছোট পদক্ষেপ নিয়েছে।

অনলাইনে যে ক্যারিয়ার গড়া যায়, এটা আমাদের তরুণদের বোঝানো এবং তাদেরকে এ পথে চলতে সাহায্য করাই টেকযুব’র লক্ষ্য। টেকযুবতে বিভিন্ন বিষয়ের ওপর ছোট ছোট টিপস ও ট্রিকস সহজ ভাষায় বোঝানো হয়।

এই বিষয়গুলেঅর মধ্যে রয়েছে এসইও, ডিজিটাল মার্কেটিং, এফিলিয়েট মার্কেটিং, গ্রাফিক ডিজাইন, ওয়েব ডিজাইন, ব্লগিং এছাড়াও আরও অনেক বিষয় নিয়ে কথা বলে।

টেকযুব তরুণ প্রজন্মকে শুধু নলেজ শেয়ার করে না, তাদেরকেও টেকযুব টিমে স্বাগতম জানায়। আপনার যদি কোন বিষয়ে খুব ভাল দক্ষতা থাকে এবং আপনি যদি ভাল বাংলা লিখতে পারেন, তাহলে টেকযুব আপনাকে টেকযুব’র মেম্বার হওয়ার জন্য একটি সুবর্ণ সুযোগ দিচ্ছে।

আপনি চাইলে মেম্বারশীপ গ্রহণ করে আমাদের সাথে যুক্ত হয়ে আপনার লেখা আর্টিকেল টেকযুবতে পাবলিশ করতে পারেন।

আমাদের এই ছোট উদ্যোগ যদি একজনেরও ক্যারিয়ারে সামান্যতম কাজে লাগে, তাহলে সেটিই হবে আমাদের সফলতা। আমাদের এই পথ চলায় আপনাদের সকলের সহযোগিতা একান্ত কাম্য।