ফেসবুক মার্কেটিংয়ের ৪টি টিপস: কতক্ষণ পর পর পোস্ট করবেন?

Sending
User Review
5 (1 vote)

অনলাইন মার্কেটিংয়ের জন্য শুধুমাত্র ফেসবুক পেইজ থাকাটাই যথেষ্ট নয়। আপনি যদি কোন পোস্ট না করেন, তাহলে আপনি বা আপনার ব্যবসা সম্পর্কে কেউ জানবে না। আজ ফেসবুক মার্কেটিংয়ের ৪টি টিপস নিয়ে আলোচনা করব।

টিপস ১: আপনার প্রতিদিন ফেসবুকে পোস্ট করা উচিত এবং একাধিকবারই করা উচিত। অবশ্যই তা দুইবার বা তিনবারের বেশি নয়। প্রতিদিন ৫ বারের বেশি পোস্ট করা উচিতও হবে না। করতে পারেন যদি আপনার খুব ভালো কন্টেন্ট থাকে, যেগুলো অনেক বেশি এনগেজমেন্ট পাবে। কেননা যত বেশি পোস্ট করবেন, প্রতি পোস্টে তত কম এনগেজমেন্ট হবে।

টিপস ২: দ্বিতীয়ত আপনাকে ফেসবুক ইনসাইটস অনুসরণ করতে হবে। আপনার পেইজে দিনের কোন সময় ভিজিটর আসে, কোন সময় এনগেজমেন্ট বেশি হয়। এগুলো খেয়াল রাখতে হবে।

যদি আপনার পেইজে সকালে ভিজিটর বেশি আসে, তাহলে আপনাকে সকালে বেশি বেশি পোস্ট করতে হবে। এতে আপনার পেইজে এনগেজমেন্ট বেশি হবে।

টিপস ৩: এরপর আপনাকে পোস্টগুলোর মাঝে বিরতি দিতে হবে। আপনি এখন পোস্ট করলে, এরপরের কয়েক ঘন্টা পোস্ট করা থেকে বিরত থাকবেন। অন্তত ২-৩ ঘন্টা কোন পোস্ট করবেন না। এতে পোস্টটি ভিজিটরদের কাছে ভালভাবে পৌছাবে। তবে দুটি পোস্টের মাঝের বিরতি যেন ৪ ঘন্টার বেশি না হয়।

টিপস ৪: সবশেষে ফ্যানদের টার্গেট করে পোস্ট করবেন। ফলোয়াররা সাধারণত বিভিন্ন দেশের, বিভিন্ন ভাষার হয়ে থাকে। আপনার পোস্টটি যদি ইংলিশ হয়ে থাকে, তাহলে আপনি পোস্ট করার আগে ফেসবুকের টার্গেটিং অপশন থেকে দেশ বা ভাষা নির্দিষ্ট করে দিতে পারেন। এতে নির্দিষ্ট ক্যাটাগরির মানুষের কাছেই আপনার পোস্টটি শো করবে। ফলে আপনার পোস্ট অনেকটাই ভাইরাল হবে।

এই স্টেপগুলো সঠিকভাবে অনুসরণ করে আগের থেকে অনেক বেশি পেইজ এনগেজমেন্ট বাড়াতে পারবেন। পোস্টটি ভালো লাগলে শেয়ার করতে ভুলবেন না।

Facebook Comments

Related posts

Leave a Comment