সাইটে অর্গানিক ট্রাফিক বাড়ানোর জন্য ৫টি সোশ্যাল মিডিয়া হ্যাক

Sending
User Review
4.38 (8 votes)

ফেসবুক, টুইটার, ইন্সটাগ্রাম, লিঙ্কডইন  এই সোশ্যাল মিডিয়াগুলো থেকে আপনি আপনার সাইটে শত শত অর্গানিক ট্রাফিক পেতে পারেন। কিন্তু অধিকাংশ মানুষই সোশ্যাল মিডিয়াগুলোকে পে করে সাইটে ট্রাফিক আনে।

স্বাগতম আমার আর্টিকেলে, আজ আমি আলোচনা করব কীভাবে সোশ্যাল মিডিয়া ব্যবহার করে সাইটে অর্গানিক ট্রাফিক বাড়াবেন।

 

সোশ্যাল মিডিয়া হ্যাক #১

ইন্সটাগ্রামের মাধ্যমে আপনার ব্লগ পোস্ট প্রমোট করবেন। অনেকেই ইন্সটাগ্রামে প্রোডাক্ট প্রমোট করেন, কিন্তু ব্লগ পোস্ট প্রমোট করেন গুটি কয়েক মানুষ। আপনি যদি শিক্ষামূলক/তথ্যমূলক কোন ইমেজ ইন্সটাগ্রামে আপলোড করে এর লিংকে ক্লিক করত বলেন, তাহলে অনেকেই ক্লিক করবে। কিন্তু আপনি যদি আপনার প্রোফাইলে ক্লিক করতে বলেন, তাহলে অনেকেই ক্লিক করবে না।

 

সোশ্যাল মিডিয়া হ্যাক #২

স্ন্যাপচ্যাট ও ইন্সটাগ্রামের স্টোরি ব্যবহার করে সাইটে ট্রাফিক আনতে পারেন। ধরি, ইন্সটাগ্রামে আপনার কয়েক হাজার ফলোয়ার আছে। ইন্সটাগ্রামের স্টোরিতে কোন ইমেজ ব্যবহার করে লিখে দিলেন “Swipe Up. To know more” যেমনটি বড় বড় মার্কেটাররা করে থাকেন।

এতে ফলোয়াররা “Swipe Up” করে আপনার সাইটের কোন পোস্ট পড়বে বা পডকাস্ট শুনবে অথবা অন্য কিছু করবে। এটি খুবই ফলপ্রসূ একাট পদ্ধতি।

 

সোশ্যাল মিডিয়া হ্যাক #৩

সাইটে ট্রাফিক আনার জন্য আরেকটি উপায় হচ্ছে লাইভ ভিডিও করা। ফেসবুক, ইউটিউব, ইন্সটাগ্রাম এগুলো সবকটিরই লাইভ ভিডিও অপশন আছে। আপনি লাইভ ভিডিও শেয়ার করতে পারেন। এতে মানুষের সক্রিয়তা বাড়ে।

বিশ্বাস না হলে ফেসবুক বা ইন্সটাগ্রামে আপনার ওয়েবসাইটের লিংক পোস্ট করে দেখুন কতগুলো ক্লিক আসে। খুব কম লাইক, শেয়ার পাবেন। আর লাইভে গিয়ে যদি ঐ একই কাজ করেন, তাহলে অনেক বেশি এনগেজমেন্ট পাবেন।

 

সোশ্যাল মিডিয়া হ্যাক #৪

ভিডিওর মাধ্যমে আপনার সাইট প্রমোট করা। আমি শুধু লাইভ ভিডিওর কথা বলছি না, এর সাথে ভিডিও আপলোড করতে বলছি। শুধু লেখা বা ইমেজ শেয়ার করলে অনেকেই এড়িয়ে যায়। কিন্তু আপনি যদি এর পাশাপাশি আপনার আর্টিকেলের ওপর ভিডিও তৈরি করেন, তাহলে অনেকেই ভিডিওটি দেখবে।

কেননা একেক জনের রুচি ভিন্ন। কেউ লেখা, কেউ ইমেজ আবার কেউ ভিডিও পছন্দ করে। তাই আমরা পারতপক্ষে সবগুলোই চেষ্টা করব। আপনি ভিডিওতে আর্টিকেলের মূল বিষয়টি বর্ণনা করে যদি ভিডিওর ডিস্ক্রিপশনে আপনার সাইটের লিংকযুক্ত করে দেন, তাহলে বেশ কিছু ট্রাফিক পাবেন।

 

সোশ্যাল মিডিয়া হ্যাক #৫

সবশেষে আপনি Quora ব্যবহার করতে পারেন। Quora এমন একটি সাইট যেখানে প্রতিটি ইন্ডাস্ট্রির প্রত্যেক টপিকের ওপর আলাদা আলাদা প্রশ্ন আছে। আপনি আপনার সাইট রিলেটেড প্রশ্নগুলোর উত্তর দিন এবং এর সাথে আপনার আর্টিকেলটির লিংক দিয়ে দিন যাতে সবাই আরও বিস্তারিতভাবে ঐ টপিকটি জানতে পারে।

 

আপনার আর্টিকেলগুলো খুব ভালো তথ্য সমৃদ্ধ হলে, আপনি ওপরের পদ্ধতিগুলো অনুসরণ করে সাইটে ট্রাফিক বাড়াতে পারেন। আশা করি টিপসগুলো আপনাদের কাজে আসবে।

Facebook Comments

Related posts

Leave a Comment