গুগল এড নাকি ফেসবুক এড: আপনার জন্য কোনটি?

Sending
User Review
5 (1 vote)

বর্তমানে এড সার্ভিসে গুগল এবং ফেসবুক সবচেয়ে বেশি জনপ্রিয়। গুগল এবং ফেসবুকের এড সার্ভিসের মধ্যে পার্থক্যগুলো বিশ্লেষণ করে দেখব অনলাইন মার্কেটিংয়ে আপনি কোনটি ব্যবহার করবেন।

গুগল হল “Intend-Based”। অনেকে “cheap mobile phone” “cheap cat food in dhaka” “best hotel in cox’s bazar” এসব লিখে সার্চ করেন। তাদের ইচ্ছাই থাকে কোন পণ্য বা সেবা গ্রহণের। অর্থাৎ যারা সরাসরি কোন পণ্য বা সেবা গ্রহণে ইচ্ছুক, তাদের জন্য হল গুগল এড।

অপরদিকে, যদি আপনি ফেসবুকে এড দেন যে, “Buy cheap mobile phone” তাহলে কিন্তু কাজ হবে না। কারণ ফেসবুকে মানুষ বন্ধুদের সাথে যোগাযোগ করে, তাদের ভিডিও/ছবি দেখে। এজন্য এভাবে গুগলের মত ফেসবুকে ট্রাফিক কনভার্ট হবে না।

আপনার বিজনেস যদি “Intend-base” যেমন “buy mobile”, “automobile service” ধরণের হয়, তাহলে গুগল এড আপনার জন্য।

আপনি যদি “Broad segment public” এর কথা চিন্তা করেন তাহলে ফেসবুক সবচেয়ে ভাল হবে। ফেসবুক অডিয়েন্সকে কাস্টমারে কনভার্ট করতে হলে, তাদেরকে ফেসবুক এডের মাধ্যমে একটি ল্যান্ডিং পেইজে নিয়ে যেতে হবে। এই ল্যান্ডিং পেইজে আপনার পণ্য বা সার্ভিস সম্পর্কে বিস্তারিত থাকবে। আপনার পণ্য বা সার্ভিসের গুণাগুণ, ভাল দিক/খারাপ দিক, কেন এটি অন্যদের থেকে আলাদা ইত্যাদি সম্পর্কে তথ্যমূলক পোস্ট থাকবে। এগুলো দেখে অডিয়েন্স কাস্টমারে কনভার্ট হবে।

সুতরাং, যারা সরাসরি কোন পণ্য/সেবা নিতে ইচ্ছুক তাদের জন্য গুগল এড। অন্যদিকে ফেসবুক নির্দিষ্ট ক্যাটাগরির অডিয়েন্সের জন্য, যারা ল্যান্ডিং পেইজের তথ্যের ভিত্তিতে পণ্য/সেবা গ্রহণ করে।

Facebook Comments

Related posts

1 Thought to “গুগল এড নাকি ফেসবুক এড: আপনার জন্য কোনটি?”

  1. Arman

    This is very very impressive and learnable post. I like it very much. Thank you so much from my core of heart to the writer for this Article ♥📣

Leave a Comment