সোশ্যাল মিডিয়ায় কনভার্সন বাড়ানোর জনপ্রিয় ৬টি টুল

Sending
User Review
5 (1 vote)

সোশ্যাল মিডিয়া ট্রাফিক, লিড, এবং এনগেজমেন্টের একটি আশ্চর্যজনক উৎস। কিন্তু, আপনি কিভাবে আপনার সোশ্যাল মিডিয়া থেকে অধিকাংশ কনভার্সন করেন? আপনি কিভাবে ট্রাফিক নিয়ে আসেন? কিভাবে তাদেরকে লিডে ও গ্রাহকে পরিণত করেন?

এই পোস্টে, আমি আপনার সোশ্যাল মিডিয়ায় কনভার্সন বাড়ানোর জন্য সেরা কিছু টুলের ব্যবহারবিধি আপনাদের সাথে শেয়ার করব।

 

আপনার কোন টুলগুলো প্রয়োজন?

ইন্টারনেট টুল এবং সফ্টওয়্যারগুলো বানানোই হয়েছে ব্যবসার সময় বাঁচাতে এবং ভাল ফলাফল পেতে। যাহোক, অনলাইনে বিভিন্ন ধরনের সহজলভ্য টুল আছে এবং এগুলো ব্যবহার করাও খুব সহজ।

 

একটি অনলাইন ব্যবসার জন্য ৩ ধরনের টুল অপরিহার্য:

  • এসইও টুল, 
  • কনভার্সন অপ্টিমাইজেশন টুল এবং 
  • লিড ও সেল প্রসপেক্টিং টুল

 

এসইও টুল

Ubersuggest: Ubersuggest একটি ফ্রি কিওয়ার্ড রিসার্চ টুল, যা এসইও এবং পিপিসি উভয়ের জন্যই ব্যবহার করা যায়। এটা শুধু ফ্রি-ই না, বরং গুগলের কিওয়ার্ড টুলের মত লগিনও করতে হয় না। কিছু কিছু টুল আছে যা এই কাজ করতে পারে, কিন্তু Ubersuggest অন্য টুলের থেকে আলাদা কারণ: ক) এটা খুব দ্রুত, খ) এটা আপনাকে অনেক সাজেশন দেখায় এবং গ) এটি আপনাকে প্রতিটি কীওয়ার্ডের জন্য সার্চ ভলিউম এবং সিপিসি কম্পিটিশন উভয় দেখায়।

SEMRush: এই মার্কেটিং টুলকিট দ্বারা এসইও, অনলাইন বিজ্ঞাপন, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, কন্টেন্ট এবং পেইজ র‌্যাংকিংয়ের সব কাজ করতে পারবেন। এক কথায় SEMRush  এসইও’র একের ভিতর সব।

 

কনভার্সন অপ্টিমাইজেশন টুল

৩। A/B Tasty: আপনার ওয়েবসাইটটি কনভার্সনের জন্য নির্মিত না হলে, ওয়েবসাইটে ভিজিটর আনার জন্য তা যথেষ্ট নয়। এই কনভার্সনের জন্যই A/B Tasty টুলটি ব্যবহার করা হয়। কনভার্সন অপটিমাইজেশনের জন্য এই প্ল্যাটফর্ম আপনাকে আপনার ওয়েবসাইটের ভিজিটরদের আরও ভাল করে বুঝতে সহায়তা করে। আপনাকে আরও ভাল ওয়েবসাইট এবং ভাল মার্কেটিং প্রচারাভিযান তৈরি করতে সাহায্য করে।

৪। Sumo: Sumo আপনার ওয়েবসাইটকে সর্বোত্তম করার জন্য আপনাকে একটি অসংখ্য টুল সরবরাহ করে। এই টুলগুলো আরও গ্রাহক এবং ট্রাফিক বাড়াতে সাহায্য করার পাশাপাশি আপনার ভিজিটরদের আচরণ বোঝাতেও সাহায্য করে।

 

লিড ও সেল প্রসপেক্টিং টুল

৫। Lusha: যদি আপনি সোশ্যাল মিডিয়াতে কোন কার্যকরী লিড খুঁজে পান, আপনি দ্রুত তাদের সাথে যোগাযোগের তথ্য পেতে Lusha ব্যবহার করতে পারেন। যাতে আপনি তাদের কাছে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সহজেই যোগাযোগ করতে পারেন।

৬। LinkedIn Sales Navigator: আপনি কি লিড খুঁজতে লিঙ্কডইন ব্যবহার করছেন? যদি তাই হয়, LinkedIn Sales Navigator আরো লিড খুঁজে পেতে এবং স্বাভাবিকের তুলনায় অনেক দ্রুত হারে সহায়তা করতে পারে। এটি একটি ফ্রিমিয়াম টুল। ফ্রি লিঙ্কডইন প্রোফাইল প্রতি মাসে মাত্র কয়েকবার “Sales Prospects” সার্চের সুযোগ দেয়।

 

অনলাইনে আপনার ব্যবসা বিস্তৃতির জন্য সোশ্যাল মিডিয়া একটি অত্যন্ত কার্যকর উপায় হতে পারে। সত্যিকারের সফল কৌশল অর্জনের জন্য আপনাকে অবশ্যই আপনার অন্য প্রতিটি চ্যানেলগুলোও কনভার্সনের জন্য প্রস্তুত করতে হবে।

Facebook Comments

Related posts

Leave a Comment