পুরাতন কন্টেন্ট দিয়ে সাইটে ট্রাফিক আনুন

Sending
User Review
2.5 (2 votes)

আপনি সাইটে ট্রাফিক বৃদ্ধি করতে চান? কে না চায়! নতুন আর্টিকেল পাবলিশ করে সাইটে ট্রাফিক আনা যায়, এটা সবাই জানে। কিন্তু নতুন আর্টিকেল লেখা, পাবলিশ করা বেশ ঝামেলার কাজ। আজ আমরা জানবো কীভাবে পুরাতন আর্টিকেল দিয়ে সাইটে ট্রাফিক আনতে হয়।

স্টেপ: আপনার পুরাতন আর্টিকেলগুলো বার বার ফেসবুক ফ্যান পেইজে শেয়ার করুন। টপ মার্কেটাররা এটি করে থাকেন। আপনি খেয়াল করে দেখবেন অনেক সময়ই তাদের শেয়ারকৃত আর্টিকেল এক বছর বা এর বেশি পুরাতন হয়ে থাকে। এতে প্রচুর ট্রাফিক পাওয়া যায়।

আপনি জানেন কি? পুরাতন আর্টিকেল বেশি বেশি শেয়ার করলে ৬০% এর মতো ট্রাফিক বেশি পাওয়া যায়। তাই আপনার পুরাতন আর্টিকেলগুলো আজই ফেসবুক ফ্যান পেইজে শেয়ার করা শুরু করুন।

স্টেপ: দ্বিতীয়ত টুইট করা। আপনি প্রতিদিন টুইটারে ১০ বার টুইট করা শুরু করেন। এতে আপনি ট্রাফিক বেশি পাবেন। দিনে ১ বার টুইট করে প্রতিমাসে হয়তো ১০০০ এর আশেপাশে ট্রাফিক পাবেন। কিন্তু দিনে ১০ বার টুইট করে মাসে ৪০০০ এর বেশি ট্রাফিক পাবেন। কিন্তু দিনে ১০ বার পোস্ট করতেও তো অনেক সময়ের প্রয়োজন। আপনার হয়ে টুইট করে দিবে এরকম টুল থাকলে মন্দ হয় না। কি বলেন?

“Buffer” সেরকমই একটি টুল। সোশ্যাল মিডিয়ায় শেয়ারিংয়ের জন্য “Buffer” খুবই ভালো একটি টুল। আপনি “Buffer” ব্যবহার করে দেখতে পারেন। এই টুলটি সয়ংক্রিয়ভাব আপনার হয়ে টুইট করবে। আপনার সব আর্টিকেলগুলো এই টুলে ইন্টিগ্রেড করে দিলে নির্দিষ্ট সময় পর পর সয়ংক্রিয়ভাবে টুইট হয়ে যাবে। শুধু “Buffer”-ই না, এরকম আরও অনেক টুল আছে, যেগুলো আপনার হয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করবে।

স্টেপ: আপনি “LinkedIn” এর সাহায্যে ট্রাফিক আনতে পারেন। আগে হয়তো আপনি “LinkedIn” এ আপনার কন্টেন্ট শেয়ার করেছেন। কিন্তু “LinkedIn” এ যদি কন্টেন্ট শেয়ার না করে পোস্ট লিখেন, তাহলে আরও অনেক বেশি ট্রাফিক আনতে পারবেন।

এজন্য আপনাকে আর্টিকেলের প্রথম ১-২ প্যারাগ্রাফ লিখে, শেষে “Continue reading” লিখে আপনার ওয়েবসাইটের লিংক যুক্ত করে দিতে হবে। এতে ভিজিটর “Continue reading” বাটনে ক্লিক করে আপনার ওয়েবসাইটেই ফিরে আসবে। এই কাজটি সপ্তাহ ৪-৫ দিন করতে হবে। এই সহজ কাজ করেই সাইটে মাসে ৩৩০০০-৩৫০০০ ট্রফিক আনা সম্ভব।

গুগল প্লাস, রেডিট এর মত সামাজিক যোগাযোগ মাধ্যম থেকেও আপনি ট্রাফিক আনতে পারেন। কিন্তু ফেসবুক, টুইটার এবং লিঙ্কডইন থেকেই সবচেয়ে দ্রুত ট্রাফিক পাওয়া যায়। পোস্টটি ভাল লাগলে শেয়ার করুন।

Facebook Comments

Related posts

Leave a Comment