এসইও-তে লিংক বিল্ডিং করার সহজ উপায়

Sending
User Review
5 (1 vote)

গুগল র‌্যাংকিংয়ের গুরুত্বপূর্ণ ফ্যাক্টরগুলোর মধ্যে লিংক অন্যতম। ওয়েবসাইটে লিংক থাকলে সহজেই র‌্যাংকিংয়ে উন্নতি করা যায়, কিন্তু যদি না থাকে তাহলে র‌্যাংকিং করা অনেক কঠিন। আর লিংক বিল্ডিং করতে অনেক সময় লাগে বিধায় অনেকেই এতে আগ্রহ হারিয়ে ফেলে।

অটোমেটিক লিংক বিল্ডিং করে এসইও-তে র‌্যাংকিংয়ে উন্নতি করা যায়। যদি আপনি লিংক বিল্ডিংয়ের কথা ভাবেন, তাহলে এর সবচেয়ে কঠিন কাজ হচ্ছে আউটরিচ এবং এটিই লিংক বিল্ডিংয়ের ম্যানুয়াল কাজ। আপনাকে সাইটগুলো খুঁজে বের করতে হবে এবং আপনার সাইটে একটি লিংক দেয়ার জন্য তাদের বোঝাতে হবে। আর এই কাজটি কীভাবে করতে হয় সেটিই আপনাদের সাথে শেয়ার করব।

Dux-Soup: Dux-Soup হল অনলাইনে লিড সংগ্রহকারী টুল। Dux-Soup আপনার লিংকডইন প্রোফাইল থেকে আপনার নির্বাচিত ক্যাটাগরির প্রোফাইলে স্বয়ংক্রিয়ভাবে ভিজিট করবে। এতে অনেকেই আপনার সাথে কানেক্ট হবে। কানেক্ট হওয়ার পর Dux-Soup দিয়ে আপনি তাদেরকে আপনার কন্টেন্টগুলো স্বয়ংক্রিয়ভাবে মেসেজ করতে পারবেন। এতে লিংক পাবেন। লিংক না পেলেও আপনি প্রচুর শেয়ার এবং ভিউ পাবেন। যত বেশি মানুষ আপনার কন্টেন্ট দেখবে তত বেশি লিংক আসবে।

আবার আপনি সরাসরি তাদেরকে লিংক দিতে অনুরোধ করতে পারেন। সংকোচবোধ করলে অন্তত পক্ষে সোশ্যাল শেয়ারের জন্য অনুরোধ করবেন। এভাবেও কিন্তু অনেক লিংক পাওয়া যায়।

Scrape Box: Scrape Box গুগল থেকে আপনার সাইটের বিষয় সম্পর্কিত অন্য সব সাইট খুঁজে বের করবে। ধরা যাক, আপনি গাড়ি সম্পর্কিত ওয়েবসাইটের জন্য “Info Graphic” তৈরি করলেন। Scrape Box আপনাকে গুগল থেকে গাড়ি সম্পর্কিত সব ওয়েবসাইটের লিস্ট বের করে দিবে। তখন আপনি তাদের থেকে লিংক নিতে পারবেন।

FindThatLead: সাইটগুলোর ডোমেইনের তালিকা করার পর আপনাকে এদের সাথে কন্টাক্ট করতে হবে। কিন্তু প্রতিটি ওয়েবসাইটে গিয়ে তাদের Contact Address খুঁজে বের করা অসম্ভব একটি কাজ। FindThatLead আপনাকে ঐ লিস্টের Contact Address গুলো বের করে দিবে। এখন আপনি ঐ Address গুলোতে মেসেজ করে লিংক বিল্ডিং করতে পারবেন।

Mixmax/Mailshake: সবশেষে আপনাকে মেইল করতে হবে। আপনি ইতোমধ্যে ২য় ও ৩য় ধাপ থেকে যথাক্রমে ডোমেইন এবং ডোমেইনগুলোর Contact Information পেয়েছেন। এখন Mixmax অথবা Mailshake ব্যবহার করে একইসাথে সবগুলো Contact Address এ মেইল করবেন। আপনার করা মেইলগুলো তারা খুলে দেখেছে কিনা এটাও এই টুলগুলো জানিয়ে দিবে।

খুব কম কষ্ট করে অনেক বেশি লিংক বিল্ডিংয়ের জন্য এটাই সহজ উপায়। অনেকেই লিংক বিল্ডিং করতে চায়, কিন্তু তাদের ধারণা লিংক বিল্ডিং অনেক ব্যয়বহুল। কিন্তু মোটেই তা নয়, ওপরের পদ্ধতি অনুসরণ করলে খুব কম খরচেই লিংক বিল্ডিং করা সম্ভব।

Facebook Comments

Related posts

Leave a Comment